Want AdSense? ready up ! How to get AdSense in Bangla

Contents hide
2 My Journey With Google AdSense in Bangla

Hi Friends, আমরা সকলেই জানি যে Google AdSense কোনও ব্লগারকে উপার্জনের একটি খুব বড় উপায়। এমন পরিস্থিতিতে, আমরা সকলেই চাই যে Google AdSense APPROVE আমাদের ব্লগের জন্যও অনুমোদিত হোক।

এবং সত্য সত্য, এটি প্রতিটি Bloggerবৃহত্তম স্বপ্ন।
তবে Google AdSense নীতিটি সহজ করে না এবং এটি পেতে আমাদের খুব কঠোর পরিশ্রম করতে হবে এবং Google AdSense Policies কঠোরভাবে অনুসরণ করতে হবে।
তবে Google AdSense পাওয়া কি আসলেই এত কঠিন?
আমার উত্তর >> না 🙂
কেন?
কারণ আমি এটি বেশ সহজ এবং এটিও সম্পূর্ণ খাঁটি উপায়ে পেয়েছি 🙂
আপনারা সবাই জানেন যে 1 জানুয়ারী, 2020 এ আমি এই ব্লগটি প্রথমবার প্রকাশ করেছি, যার প্রথম পোস্ট >> “jobsbazars.com” উদ্বোধন

আজ, প্রায় চার মাস পর, জবসবার্স ডটকম হিন্দিতে পড়া শীর্ষ ব্লগগুলির মধ্যে একটি। যার প্রমাণ হ’ল এটির Alexa Rank , যা আমরা নীচের চিত্রটিতে দেখিয়েছি।

এর পাশাপাশি, প্রচুর নির্ভরযোগ্য পাঠক আছেন যারা নিয়মিত আমাদের ব্লগটি পড়েন এবং এটি দিনকে নতুন উচ্চতায় ছুঁয়ে যাচ্ছে।
তবে কেন আমি এখানে হিন্দিটেকট্রিক্স.কোমের সাফল্যকে বক্তৃতা দিচ্ছি?
এই পোস্টের কারণে “Need AdSense? Be Ready! (Bangla) “🙂

আমার গুগল অ্যাডসেন্স ভ্রমণ>>

My Journey With Google AdSense in Bangla

1 এপ্রিল, 2019 সালের দিন (আমাদের ব্লগ শুরুর ঠিক তিন মাস পরে), যখন আমি চিন্তা করে Google AdSense জন্য আবেদন করেছি।
4 এপ্রিল, ২019 এ, আমরা Google AdSense মাধ্যমে মেলটি পেয়েছি যাতে উল্লেখ করা হয়েছে যে আপনার Google AdSense অ্যাকাউন্টটি অনুমোদন করা হয়েছে এবং এখন আমরা আপনার ব্লগে কিছু দিন খালি বিজ্ঞাপনগুলি (অ-দৃশ্যমান বিজ্ঞাপন) দেখাব এবং যদি আপনার ব্লগ এই পর্যায়ে থাকে আপনি যদি এটি পাস করেন, তবে আপনার সম্পূর্ণ গুগল Google AdSense হবে (সম্পূর্ণ শুরু)।
April এপ্রিল 2019 Google-তে Google AdSense থেকে অন্য একটি ইমেল পাওয়া গেছে যাতে তারা জানিয়েছিল যে আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টটি পুরোপুরি সক্রিয় হয়েছে (সম্পূর্ণ চালু করা হয়েছে) এবং এখন আমরা আপনার ব্লগে রিয়েল বিজ্ঞাপনগুলি (রিয়েল বিজ্ঞাপন) দেখানো শুরু করব, এটিতে ক্লিক করে এর পরে আপনার আয় হবে।

যত বেশি ক্লিক, তত বেশি আর্নিগ (উপার্জন)।

এছাড়াও, তিনি তার মেইলে খুব গভীরভাবে উল্লেখ করেছিলেন যে আপনি নিজের গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলিতে এটি পরীক্ষা করতে এমনকি ক্লিক করেন না অন্যথায় আপনার Google AdSense অ্যাকাউন্ট নিষিদ্ধ হতে পারে।
বাকিটি আপনার সবার সামনে রয়েছে >> আপনি দেখতে পাচ্ছেন যে Google AdSense বিজ্ঞাপনগুলি  https://www.happinesswishes.info  প্রদর্শিত শুরু হয়েছে এবং এর সাথে আমাদের উপার্জনও শুরু হয়েছে।

শুরুতে একটু কম হলেও এটি ধীরে ধীরে বাড়তে চলেছে😛

এখন আপনি অবশ্যই খুঁজে পেতে পারেন যে Google AdSense পাওয়া খুব সহজ এবং এটি মাত্র 4-5 দিনের মধ্যে পাওয়া যাবে যা আমি আমার ব্লগ jobsbazars.com জন্য খুঁজে পেয়েছি এটিও খুব সহজ।
আমার উত্তরটি আবার একই হবে >> না🙁
কেন?
কারণ আপনি “আমার গুগল অ্যাডসেন্স যাত্রা” নিবন্ধের মাধ্যমে আপনি যতটা ভেবেছিলেন তত সহজ নয়।
কারণ আমিও Google AdSense মাধ্যমে বহুবার Reject হয়েছি 🙁

আমার অন্য একটি ব্লগের জন্য যা আমি গত দু’বছর ধরে চলছি।
এখন আপনি ভাবছেন যে দুই বছরের পুরনো ব্লগের জন্য গুগল অ্যাডসেন্স অনুমোদিত হয়নি এবং এটি কেবল তিন মাস বয়সী ব্লগ https://www.happinesswishes.info   এর জন্য অনুমোদিত হয়েছে, কীভাবে?

এর সহজ উত্তরটি হ’ল আমাদের পুরানো ব্লগটি গুগল অ্যাডসেন্সের নীতিগুলি সঠিকভাবে অনুসরণ করে না, যেখানে আমাদের বর্তমান ব্লগটি সম্পূর্ণরূপে এটি অনুসরণ করে।
আমি আমার পুরানো ব্লগের ভুল থেকে অনেক কিছু শিখিয়েছি এবং এই পাঠটি গ্রহণ করে, আমি আমার নতুন ব্লগে এই একই ভুলগুলি পুনরাবৃত্তি করিনি।
আমার পুরানো ব্লগে আমি কী ভুল করেছি?

আমি আপনাকে এই সমস্ত ভুল বলছি যাতে আপনিও এ থেকে শিখদের নেওয়ার পরে আপনার ব্লগে এটি পুনরাবৃত্তি না করেন। 🙂

 

Content Copy

আমরা যখন প্রথমবারের মতো ব্লগিংয়ের জগতে প্রবেশ করি তখন আমরা অনুভব করেছি যে লোকেরা তাদের ব্লগ থেকে প্রচুর অর্থোপার্জন করছে এবং তাও কেবল কয়েকটি পোস্ট প্রকাশ করে কিছু না করে।
আমি ভেবেছিলাম যে আমি যদি নিজের নিজস্ব একটি ব্লগ তৈরি করি এবং এটিতে আমার নিজস্ব সামগ্রীগুলি অনুলিপি করে প্রকাশ করি তবে আমরাও উপার্জন করব এবং আমিও এটি করেছি did
এর অর্থ এই নয় যে আমি পোস্ট লিখি না। কিছু লিখতে এবং কিছু কপি করতে ব্যবহৃত
😛
সময় ব্যর্থ হয়েছিল কিন্তু কোনও লাভ হয়নি (আমাদের দু’বছর ব্লগিং পুরোপুরি নষ্ট হয়েছিল), যা ছিল আমাদের বৃহত্তম ভুল।

Share (শেয়ার করবেন না)

আমি ব্লগে পোস্ট প্রকাশ করে শিথিল করতাম এবং ভেবেছিলাম যে লোকেরা এগুলি নিজেই পড়তে আসবে, এটি কেবল একটি বিভ্রম।
লোকেরা যে কোনও ব্লগে কেবল এবং কেবল Search Engine মাধ্যমে আসে (যেমন Google, Yahoo, Bing ইত্যাদি)। এবং নতুন ব্লগের জন্য Search Engine আসা কঠিন কারণ এটির জন্য SEO প্রযুক্তি প্রয়োজন যা আমি তখন জানতাম না।

SEO Friendly উচ্চমানের পোস্ট আর লেখা নেই

বলা হয়ে থাকে যে আপনার ব্লগের পোস্টটি সমস্ত কিছু এবং যখন এই পোস্টটি নিজেই নিম্ন মানের হবে এবং SEO দৃষ্টিকোণ থেকে নিখুঁত হবে না, তখন Search Engine আসা খুব কমই অসম্ভব।
অর্থাৎ আপনার পোস্টটি লেখার সময় Keywords, Headings, Meta Tags ইত্যাদির পুরো যত্ন নেওয়া খুব জরুরি এছাড়াও, আপনার পোস্টের Permalink SEO Friendly লিখতে হবে, যা সম্পর্কে আপনি এই পোস্টে আরও পড়তে পারেন
অথবা আপনি যদি এমন একটি পোস্ট লিখেন যা সম্পর্কে সবাই লিখছে, তবে আপনার নতুন ব্লগে কে এসেছে বা কে এই পোস্টটি পড়তে ভাগ করে নেবে।
এ কারণেই এটি গুরুত্বপূর্ণ যে আপনার পোস্টটি উচ্চমানের এবং অনন্যও, অর্থাৎ অন্য কেউ এর সমান নয়। আপনি যদি এই জাতীয় পোস্ট লিখেন তবে Search Engine থেকে Traffic পাওয়া সাধারণ।

সঠিক কুলুঙ্গি নির্বাচন না

আমরা যখন আমাদের পূর্ববর্তী ব্লগটি শুরু করেছি, তখন আমি হিন্দিতে অনুপ্রেরণামূলক গল্প, অনুপ্রেরণামূলক পোস্ট বা জীবনের সম্পর্কিত অন্যান্য তথ্য লিখতাম, এতে আমার আগ্রহ ছিল না।
আমি সেই বিষয়টি বেছে নিয়েছিলাম (অন্যান্য কুলুঙ্গি) কারণ অন্যান্য ব্যক্তিরাও তাদের ব্লগে এটি করছিলেন। বা বলা যায় যে এই বিষয়ে একটি পোস্ট লেখা সহজ ছিল (অনুলিপি করা: পি) কারণ এই সমস্ত কাহিনী অনেক ব্লগে খুব সহজেই পাওয়া গেছে।
আমি এই ব্লগটি কেবল একে অপরের দিকে তাকিয়েই শুরু করেছি, আমার আগ্রহের দিকে তাকিয়ে নয় এবং এই কারণেই আমি ব্যর্থ হয়েছি।

ব্লগ Templateসঠিক নয়

আমি যখন আমার পুরানো ব্লগটি শুরু করেছি তখন এর নকশাটি পরিবর্তন করার বিষয়ে আমি কিছুই জানতাম না, যার কারণে এটি লুক ব্লগারের সাধারণ ব্লগ টেম্পলেট থেকে খুব সাধারণ দেখায়। যার কারণে আমাদের পাঠক সংখ্যাও কম ছিল। কথিত আছে যে সে যা দেখে তা বিক্রি হয়ে যায়।
আমি এটি সম্পর্কে প্রচুর পোস্ট পড়ার পরে ধীরে ধীরে এটি সম্পর্কে অনেক কিছু শিখলাম এবং অবশেষে এর সাধারণ টেম্পলেটটি পরিবর্তন করে আমাকে একটি ভাল টেম্পলেট ব্যবহার করতে শিখিয়েছিলাম যা আমি এই পোস্টে দুর্দান্তভাবে ব্যাখ্যা করেছি। >>
  • Blogger Template

গুরুত্বপূর্ণ পৃষ্ঠাগুলি তৈরি করবেন না
আমার পুরানো ব্লগে আমি একটি পোস্ট লিখতে শিখেছি (অনুলিপি: পি), তবে পৃষ্ঠাগুলি কী এবং কী প্রয়োজন তা আমি জানতাম না, যার কারণে আমি সেই ব্লগে কোনও পৃষ্ঠা তৈরি করি নি।
গুগল অ্যাডসেন্সের অনুমোদনের জন্য কিছু গুরুত্বপূর্ণ পৃষ্ঠা দরকার, তাই এটি আপনার ব্লগে তৈরি করতে ভুলবেন না।
আপনি এই পোস্টে এটি সম্পর্কে বিস্তারিত পড়তে পারেন >>

  • Blog Website

So these were some of the main reasons for the failure of our previous blog which I told you and I do not want you to repeat all these mistakes due to which you will not only have to face the rejection of Google AdSense but blogging completely This will start to be a waste of time and eventually you will fail completely in this area.
Some facts that do not matter in Google AdSense’s APPROVAL >>

 

Post certainty

আমি অনেকগুলি ব্লগ এমনকি জনপ্রিয় ব্লগেও পড়েছি যে আপনার ব্লগে গুগল অ্যাডসেন্স অনুমোদনের জন্য কমপক্ষে 40 বা 50 বা তার বেশি পোস্ট থাকা উচিত।
তবে এর বাস্তবতা অন্যরকম, এর অর্থ হ’ল গুগল অ্যাডসেন্সের অনুমোদনে আপনার পোস্টগুলির গণনা কোনও ব্যাপার নয়।
তবে এর অর্থ এই নয় যে আপনার 5 টি পোস্ট সহ গুগল অ্যাডসেন্সের অনুমোদনের জন্য আবেদন করা উচিত। কারণ এত কম সংখ্যক পোস্টের সাথে আপনার ব্লগের দর্শকও কম হবে, যার কারণে সমস্যা দেখা দিতে পারে।
এটি হ’ল যদি আপনার ব্লগে

20 বা ততোধিক পোস্ট থাকে তবে গুগল অ্যাডসেন্সের অনুমোদনের জন্য আবেদন করা ভাল।

Be a definite visitor

গুগল অ্যাডসেন্স আপনার ব্লগে কয়জন দর্শক আসে তাও স্থির করে না, তারপরে আপনাকে তার জন্য আবেদন করতে হবে।
তবে মনে রাখবেন যে আপনি যখন অনুমোদনের জন্য Google AdSense জন্য আবেদন করছেন তখন আপনার ব্লগে পর্যাপ্ত দর্শক রয়েছে।
এর অর্থ প্রতিদিন কমপক্ষে 200 পৃষ্ঠা ভিউ বা তারও বেশি। ব্লগের পৃষ্ঠাগুলি যত বেশি দেখবে, তত বেশি অনুমোদনের জন্য গুগল অ্যাডসেন্সের সংখ্যা হবে।

ব্লগ দিন দিন বুড়ো হচ্ছে
এখানে বেশিরভাগ ব্লগে এটিও বলা হয় যে Google AdSense অনুমোদনের জন্য আবেদন করার আগে মনে রাখবেন যে আপনার ব্লগটি কমপক্ষে 6 মাস বয়সী।
যা আমাদের ব্লগ দ্বারা সরাসরি বিরোধিতা করেছে যা মাত্র 3 মাসে Google AdSense অনুমোদন পেয়েছে।
এটি হ’ল যদি ব্লগে দৈনিক পৃষ্ঠার দর্শনগুলি যথেষ্ট হয় তবে ব্লগের বয়স গুগল অ্যাডসেন্সের অনুমোদনে অবদান রাখে না।
সুতরাং এইভাবে আমরা আপনাকে এই দীর্ঘ পোস্টে (এখনও দীর্ঘতম পোস্টে) আপনাকে জানিয়েছিলাম যে কীভাবে আপনি নিজের ব্লগের জন্য গুগল অ্যাডসেন্সের অনুমোদন পেতে পারেন এবং তারপরে এটি থেকে ভাল উপার্জন করতে পারবেন।
আমি যদি আমার ব্লগটি আমার পুরানো ব্লগে আমার যে ভুলগুলি করে এবং কিছু নতুন তথ্য মাথায় রেখে চলে তা চালনা করে আপনি গুগল অ্যাডসেন্সের অনুমোদনের জন্য আবেদন করেন।

তারপরে আপনাকে গুগল থেকে আপনার গুগল Google AdSense জন্য জিজ্ঞাসা করতে হবে না, তবে তিনি নিজেই আপনাকে তা জানিয়ে দেবেন –

ভাই, আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টটি গ্রহণ করুন কারণ এটি আপনার অধিকার।

আশা করি আপনি এই দুর্দান্ত পোস্টটি পছন্দ করবেন।

আপনার বন্ধুদের সাথে ভাগ করে নিতে ভুলবেন না,

 
Keep Sharing, Because Sharing is Caring 🙂
#adsense #adsense #blogger

Leave a Reply

New Update Jobs: