How to make money with Bangla blogs?

Why making money with Bangla blogs difficult?

আপনার কি বাংলা ভাষায় একটি ব্লগ রয়েছে বা আপনি বাংলা ভাষায় একটি ব্লগ শুরু করার পরিকল্পনা করছেন? উভয় ক্ষেত্রেই আপনার ব্লগ থেকে অর্থোপার্জনের উপায়গুলি অবশ্যই সন্ধান করতে হবে I আমি এই ওয়েবসাইটটির অনেক নিবন্ধ অনুবাদ করারও পরিকল্পনা করছিলাম (যদি বাংলা ভাষায় নয়) তবে একটি বড় সমস্যা ছিল I আমি এই ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স ব্যবহার করছি this এই ওয়েবসাইটে একটি বাংলা ভাষার বিভাগ থাকতে হলে আমাকে সেই পোস্টগুলিকে বাইপাস করতে হবে Google গুগল অ্যাডসেন্স সেই সময়ে বাংলা ভাষা সমর্থন করে না .সেই যদি আমার কোনও ভুল অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলি বাংলা পৃষ্ঠাগুলিতে প্রদর্শিত হয় তবে এটি অ্যাডসেন্স শর্তাদি এবং শর্ত লঙ্ঘন হতে পারে I আমি আমার অ্যাডসেন্স অ্যাকাউন্টকে বিপদে ফেলতে রাজি ছিল না।

তাই আমি এই ওয়েবসাইটে বাংলা ভাষার পোস্টগুলি অন্তর্ভুক্ত করার পরিকল্পনাটি ছেড়ে দিয়েছিলাম second দ্বিতীয় সমস্যাটি বাংলা পোস্ট থেকে অর্থোপার্জন করার কোনও শালীন বিজ্ঞাপনের নেটওয়ার্ক ছিল না my সুতরাং আমার বিদ্যমান পোস্টগুলিকে বাংলায় অনুবাদ করার প্রচেষ্টা কোনও লাভদাত ফিরে পাবে না his এটি ছিল বেশিরভাগ ব্লগার বাংলা বা অন্যান্য ভারতীয় ভাষায় কন্টেন্ট তৈরি করার সমস্যার মুখোমুখি হন P লোকেরা প্রায়শই বাংলায় লিখিত সামগ্রী লেখার আগে এগিয়ে যায় না ads বিজ্ঞাপনের নেটওয়ার্কের অভাবে এগুলি বাংলা ব্লগ লেখার ক্ষেত্রে পিছনে থেকে যায়। অ্যাডভার্টাইজমেন্ট রাজস্ব ব্লগটি চালিয়ে রাখা গুরুত্বপূর্ণ।
গুগল অ্যাডসেন্স বাংলা ব্লগে

তবে জিনিসগুলি সম্প্রতি পরিবর্তিত হয়েছে I আমি আমার বিদ্যমান বিষয়বস্তু বাংলায় তৈরি (অনুবাদ) করার পরিকল্পনা করছি না e কয়েক দিন আগে আমি গুগলের কাছ থেকে একটি মেইল ​​পেয়েছি mail মেলটি আমার অ্যাকাউন্টের অ্যাডসেন্স অ্যাকাউন্ট সম্পর্কে ছিল Google একই বার্তাটি গুগল অ্যাডসেন্স বার্তা ইনবক্সেও ছিল .আডসেন্স নিয়মিতভাবে আপনার আয় বাড়ানোর জন্য অপ্টিমাইজেশন টিপস প্রেরণ করে B তবে এবার অপটিমাইজেশন টিপটি আমাকে অবাক করে দিয়েছিল Google গুগল বলেছে যে এটি বাংলা ভাষার বিষয়বস্তুকে সমর্থন করবে N এখন এর অর্থ কী? এর অর্থ হ’ল আপনি নিজের ব্লগটি বাংলা ভাষায় লিখতে পারেন এবং তারপরে এটি গুগল দ্বারা অনুমোদিত হয়ে এটিতে গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপন স্থাপন করতে পারে।

গুগল অ্যাডসেন্স বাংলা ব্লগ

উপরের চিত্রটি গুগলের মাধ্যমে প্রেরিত বার্তার স্ন্যাপ শট দেখায় mine এটি উল্লেখ করার মতো যে আমার এই ব্লগে ভারতবর্ষের বেশিরভাগ দর্শক রয়েছে visitors তাই গুগল অ্যাডসেন্স মনে করেন যে বাংলা ভাষায় সামগ্রী তৈরি করা বা বিদ্যমান ভাষায় বাংলা ভাষায় অনুবাদ করার জন্য উপকারী হতে পারে আমার ভিজিটর পাশাপাশি গুগল অ্যাডসেন্স থেকে আরও বেশি আয় উপার্জনে সহায়তা করুন I আমি অবশ্যই এই ব্লগটি বাংলায় অনুবাদ করার বিষয়টি বিবেচনা করছি (কমপক্ষে কিছু পোস্ট এটি দিয়ে শুরু করার জন্য)।
পড়ুন কীভাবে সিনট্যাক্স হাইটলাইটার বিবর্তিত প্লাগইন মেটা ট্যাগ লুকানো যায়

উপরের নোটটি উপার্জন বৃদ্ধির টিপ হিসাবে ভাগ করা হয়েছিল y আমার ওয়েবসাইটটি ভারত থেকে বেশিরভাগ দর্শক রয়েছে Google তাই গুগল মনে করে যে আমার বিষয়বস্তু যদি বাংলায় থাকে তবে ট্র্যাফিকের সম্ভাবনা এবং পরিবর্তে অর্থোপার্জনের সম্ভাবনা বাড়বে will আমি দ্বৈত ভাষার সাইটও থাকতে পারি .এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ India ভারতের অন্যান্য ভাষার পাশাপাশি ইংরেজিও খুব জনপ্রিয় Bangla তাই বাংলায় বিদ্যমান সামগ্রীর অনুবাদ আমার দর্শকদের আরামদায়ক হতে বা বাংলায় পড়া পছন্দ করতে সহায়তা করবে।

যেহেতু আমার অনুমোদিত অ্যাডসেন্স অ্যাকাউন্ট রয়েছে তাই আমি সহজেই নতুন বিজ্ঞাপন ইউনিট তৈরি করতে পারি বা আমার বাংলা বিষয়বস্তুতে বিদ্যমান ব্যবহার করতে পারি English আপনি যদি ইংরেজি এবং বাংলা উভয় বিষয়বস্তুতে একই অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলি একই সাইটে ব্যবহার করার পরিকল্পনা করছেন তবে আপনিও এটি করতে পারেন if তবে যদি আপনি বাংলা সামগ্রীর জন্য নতুন ব্লগ তৈরির পরিকল্পনা করছেন তবে আপনাকে ব্লগটি অনুমোদিত হতে হবে Google গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের জন্য আপনার ব্লগটি অনুমোদিত হওয়ার টিপসের জন্য আপনি এই পোস্টটি পড়তে পারেন।

গুগলের উপরোক্ত ঘোষণার সাথে প্রথম বাধাটি পরিষ্কার হয়ে গেছে। তবে এখনও কিছু জিনিস দেখা যায়নি। আমি জানতে আগ্রহী হব

পূরণের হার – বর্তমানে ভারতীয় ট্র্যাফিকের জন্য ইংরেজী সামগ্রীতে গড়ে 90% পূরণের হারের কাছাকাছি থাকতে হয় h তবে আমি 99.5% পূরণের হারের কাছাকাছি পৌঁছে যাচ্ছি very এটি খুব বিরল যে অ্যাডসেন্স কোনও বিজ্ঞাপন ছাড়াই রয়েছে B তবে বাংলায় জিনিসগুলি একই হবে বিষয়বস্তু.বাংলাদেশের মেজর গ্রাহকরা কেবল ভারত থেকে আসবেন some কিছু আন্তর্জাতিক ট্র্যাফিকও থাকতে পারে। শালীন ভরাট হার উপার্জনের জন্য গুরুত্বপূর্ণ। যদি ভরাট হার বাংলা এবং ইংরেজি উভয় সামগ্রীতে একই থাকে তবে এটি সুসংবাদ হবে। আমি বাংলা অ্যাডমব বিজ্ঞাপনগুলি প্রায়শই দেখেছি তারপরে ইংলিশ অ্যাডমব বিজ্ঞাপনগুলি fill সুতরাং পূরণের হারটি প্রভাবিত হবে না।
ইসিপিএম এবং সিপিসি – পূরণের হারের পাশাপাশি এই দুটি পরামিতি নির্ধারণ করে যে আপনি অ্যাডসেন্স থেকে কত অর্থ উপার্জন করতে পারবেন। সিপিসির পাশাপাশি ভাল ফিলের হার আপনার উপার্জন বাড়িয়ে দেয়। বাংলা সামগ্রীর জন্য সিপিসি যদি ভারত থেকে ট্র্যাফিকের জন্য ইংরেজী সামগ্রীর মতো হয় তবে ভাল লক্ষণ।
বিজ্ঞাপনের ভাষা – এখন এটি আকর্ষণীয় হবে Google Google বা অ্যাডসেন্সের বাংলা বা ইংরাজীতে বিজ্ঞাপন প্রদর্শন করবে other অন্য ভাষার সাইটগুলিতে আমি কেবল সেই ভাষায় বিজ্ঞাপন দেখেছি। এটি উল্লেখযোগ্য যে ইংলিশ ছাড়াও অ্যাডসেন্স অনেকগুলি ইউরোপীয় ভাষার সমর্থন করে ds বিজ্ঞাপনগুলি সামগ্রীর ভাষাতে প্রদর্শিত হয় Bবাংলা বিজ্ঞাপনগুলিতে বিজ্ঞাপনের ফর্ম্যাটটি দিয়ে জেল করা উচিত l এছাড়াও অ্যাডসেন্সের অ্যাডসেন্সের বিজ্ঞাপনগুলির প্রধান উত্স হ’ল অ্যাডসেন্স অ্যাডসেন্সের দেখানো বিজ্ঞাপনগুলির প্রধান উত্স

এটি আপনাকে সিদ্ধান্ত নিতে সহায়তা করবে I আপনি যদি ইতিমধ্যে বাংলা বিষয়বস্তুতে অ্যাডসেন্স ব্যবহার করছেন বা এর অভিনয় পর্যবেক্ষণ করেছেন তবে একই ভাগ করুন I আমি অন্যান্য ইন্ডিক ভাষার পক্ষেও সমর্থন দেখতে আগ্রহী হব W ভারত শীর্ষ দেশগুলির মধ্যে একটি হিসাবে ইন্টারনেট ব্যবহারকারী বেস এবং ডেটা ব্যবহারের সাথে এটি খুব বেশি দূরে নাও থাকতে পারে। এটি ভারতীয় জনসাধারণকে তাদের পছন্দের ভাষায় ইন্টারনেট সামগ্রী পেতে সহায়তা করবে।

লোকেরা বেশ কিছুদিন ধরে বাংলা এবং অন্যান্য ভারতীয় ভাষাগুলিতে সামগ্রী তৈরি করছে Tamil আমি তামিল, তেলেগু, বাংলা এবং অন্যান্য ভারতীয় ভাষায় খুব ভাল সামগ্রী তৈরি হচ্ছে তা দেখেছি online অনলাইন বিজ্ঞাপন নেটওয়ার্কের প্রধান খেলোয়াড়ের বিজ্ঞাপনের সাহায্যে বিষয়বস্তু তৈরির পরিমাণ আরও বাড়বে যদি অর্থ উপার্জনের হার ইংরেজি বিষয়বস্তুর চেয়ে কম হয়।

আরও একটি সুবিধা থাকবে Google গুগল সমর্থন শুরু করেছে Google গুগলের পাশাপাশি এখন আরও কিছু বড় প্লেয়ার ইন্ডিক ভাষা ব্লগকে সমর্থন করা শুরু করবে his এটি এমন নতুন ব্লগগুলিকে সহায়তা করবে যা গুগল অ্যাডসেন্সের সাথে এখনও অনুমোদিত হয়নি বা কোনও কারণে এটি নিষিদ্ধ হতে পারে ।

 

Leave a Reply

New Update Jobs: